ঢাকা, রবিবার, ১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

ভারত থেকে আরও ৫০ হাজার টন চাল কেনা হচ্ছে

বুধবার (৩০ ডিসেম্বর) ভারত থেকে আরও ৫০ হাজার টন নন-বাসমতি সিদ্ধ চাল কেনার জন্য খাদ্য মন্ত্রণালয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার অনলাইনে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। জানা গেছে যে, আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ২০২০-২১ অর্থবছরের

ডেস্ক:: একটিভ নিউজ:
প্রকাশিত: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০, ০৬:৫১
চাল
চাল

বুধবার (৩০ ডিসেম্বর) ভারত থেকে আরও ৫০ হাজার টন নন-বাসমতি সিদ্ধ চাল কেনার জন্য খাদ্য মন্ত্রণালয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার অনলাইনে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে যে, আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ২০২০-২১ অর্থবছরের জন্য এ চাল কেনা হবে। এ জন্য সরকারের মোট ব্যয় হবে ১৬৮ কোটি ৬২ লাখ ৯০ হাজার ৪০০ টাকা। ভারতের বীরভূমের ‘এমএসপিকে এগ্রি লিংক প্রাইভেট লিমিটেড’ এ চাল সরবরাহ করবে। এক টন চালের দাম নির্ধারণ করা হয়েছে ৩৯৭ দশমিক ৭১ মার্কিন ডলার। এক কেজি চালের মূল্য পড়বে বাংলাদেশি টাকায় ভ্যাট ছাড়া ৩৩ টাকা ৭২ পয়সা।

আরো পড়ুন: বগুড়ায় সময় টিভির দুই সংবাদকর্মীর ওপর হামলা

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ মোস্তফা কামাল সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আরো পড়ুন: এক ছাত্রীকে ধর্ষণ করে ভিডিওচিত্র ধারণ- ৭ ছাত্রছাত্রী গ্রেফতার

আবু সালেহ মোস্তফা কামাল বলেছেন, ‘এর আগে গত ৩ ও ৯ ডিসেম্বর আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে ২০২০-২১ অর্থবছরে জন্য ৫০ হাজার করে এক লাখ টন নন-বাসমতি সিদ্ধ চাল ক্রয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। তখন প্রতি কেজি চালের দাম ধরা হয়েছিল ৩৪ টাকা ২৮ পয়সা এবং ৩৫ টাকা ২৭ পয়সা। আর প্রতি টনের ক্রয়মূল্য ধরা হয় যথাক্রমে ৪০৪ দশমিক ৩৫ ও ৪১৬ মার্কিন ডলার।



একটিভ নিউজ / সাইফুল বারী
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বুধবার (৩০ ডিসেম্বর) ভারত থেকে আরও ৫০ হাজার টন নন-বাসমতি সিদ্ধ চাল কেনার জন্য খাদ্য মন্ত্রণালয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার অনলাইনে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। জানা গেছে যে, আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com