×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
Active News 24

ভারত থেকে আরো তিন কোটি ডোজ টিকা কেনার অনুমোদন


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৮:২২ এএম ভারত থেকে আরো তিন কোটি ডোজ টিকা কেনার অনুমোদন
সংগৃহীত

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে করোনা ভ্যাকসিনের তিন কোটি ডোজ কেনার অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে ব্যবহার করতে ১ হাজার ২৭১ কোটি টাকার এ ক্রয়সংক্রান্ত অনুমোদন দেয়া হয়।

এক ভার্চ্যুয়াল সভায় বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ক্রয় প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়। 

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ বৈঠকে মোট দুই হাজার ৫৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৬০ টাকা ব্যয়ে ৮টি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অনুমোদন পাওয়া ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেছেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল।

আরো পড়ুন: ক্ষমতা পেয়েই যাকে বরখাস্ত করলেন বাইডেন

এসময় ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, আজকের সভায় ৯টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। এর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, নৌ পরিবহন মন্ত্রণালয়ের দুটি, খাদ্য মন্ত্রণালয়ের একটি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি এবং স্বাস্থ্য বিভাগে একটি। এর মধ্যে একটি প্রস্তাব ফেরত দেওয়া হয়েছে আগামী সভায় উপস্থাপনের জন্য।

আরো পড়ুন: আবারো উত্তপ্ত যুক্তরাষ্ট্র, সরাসরি বোমা হামলার হুমকি

তিনি বলেন, আটটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ২০৫৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৬০ কোটি টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ১৮৭০ কোটি ৮১ লক্ষ ৮১ হাজার ১৭৪ টাকা এবং দেশীয় ব্যাংক থেকে ঋণ ১৮৮ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ১৮৬ টাকা।

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

ডেস্ক / একটিভ নিউজ