• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরঃ কারণ জানাল পুলিশ


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ০৪:০৭ পিএম লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরঃ কারণ জানাল পুলিশ
সংগৃহীত

রেডিও গুলিস্তান নামে একটি ফেসবুক পেজ থেকে আজ  ‘লকডাউনে পুলিশের গাড়ি ভাংচুর’ উল্লেখ করে একটি ভিডিও লাইভ করা হয়। প্রকৃতপক্ষে পুরাতন একটি ভিডিওকে লাইভ প্রচার করে গুজব ছড়ানো হচ্ছে।

এ ব্যাপারে পুলিশ জানায়, radiogulistan ডট কম নামের একটি ফেসবুক পেইজ থেকে (https://www.facebook.com/Gulistanradio/videos/228784892359000/) দক্ষিণখান থানার একটি গাড়ি ভাঙচুরের ঘটনার লাইভ দেখানো হচ্ছে। এটি আসলে ২০২০ সালের মে মাসের একটি ঘটনার ভিডিও। ওই ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে এরই মধ্যে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরো পড়ুন: লকডাউন আর বাড়বে কিনা সিদ্ধান্ত বৃহস্পতিবার

এর প্রকৃত ঘটনাটি হচ্ছে যে, গত ২০২০ সালের ১৩ মে দক্ষিণখানের কোটবাড়ি এলাকায় অবৈধ ইজিবাইক চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। একটু পরেই স্থানীয় রাশি আক্তার নামের এক নারী ইজিবাইক আটক নিয়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হয় এবং অকথ্য ভাষায় পুলিশকে গালিগালাজ শুরু করেন। এক পর্যায়ে তার লোকজন এসে পুলিশের ওপর চড়াও হয় এবং পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হন।

এই ঘটনার দিন সন্ধ্যায় পুলিশ বাদী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের নামে দক্ষিণখান থানায় একটি মামলা (নম্বর-৫) দায়ের করে। পরে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়।

আরো পড়ুন: ‘লকডাউন বাড়বে কি না’- প্রশ্নে যা বললেন স্বাস্থ্যের ডিজি

এদিকে ডিএমপির উত্তরা বিভাগের দক্ষিণখান জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এ এস এম হাফিজুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, radiogulistan ডট কম নামের একটি পেইজ থেকে দক্ষিণখান থানার একটি গাড়ি ভাঙচুরের ঘটনার লাইভ দেখানো হচ্ছে। এটি আসলে প্রায় বছর খানেক আগের একটি ভিডিও। ওই ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে এরই মধ্যে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, কারা এবং কী উদ্দেশ্যে এ ধরনের একটি পুরনো ভিডিও চালিয়ে গুজব সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃস্টির পাঁয়তারা করছে সে ব্যাপারে আইনি ব্যবস্থা নিতে বিষয়টি নিয়ে কাজ করছে পুলিশ।

সাইফুল বারী / একটিভ নিউজ

×
×