• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করায় দুই পুলিশকে প্রত্যাহার


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ১২:২০ এএম ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করায় দুই পুলিশকে প্রত্যাহার
ছাত্রলীগ নেতা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের এক নেতাকে লাঞ্ছিত করার ঘটনায় দুই পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। সুনামগঞ্জের ধর্মপাশার ওই একই ঘটনায় উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমকে দল থেকে বহিষ্কারও করা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) দুপুরে প্রত্যাহার করে সুনামগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা ওই দুই পুলিশ সদস্য হলেন- ধর্মপাশা থানার উপসহকারী পরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেন ও উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম।

আরো পড়ুন: মামুনুল হকদের শায়েস্তা করা হবে: নওফেল

এ ঘটনার বিষয়ে স্থানীয় সূত্র জানায়, জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মোজাহিদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক ও এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আফজাল খানের বিরোধ ছিল। আফজাল হেফাজতে ইসলামের সহিংসতার কিছু ছবি ফেসবুকে পোস্ট করলে মোজাহিদ তার দলবল নিয়ে মঙ্গলবার ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে উত্তেজনা সৃষ্টি করেন।

স্থানীয় সূত্র আরো জানায়, এক পর্যায়ে পুলিশও তাদের পক্ষ নিয়ে ওই ছাত্রকে হাতকড়া পরিয়ে ক্ষমা চাইতে বাধ্য করে। এরপর ওই ছাত্রকে থানার ওসির নির্দেশে হাতকড়া পরানো অবস্থায় থানায় নিয়ে যাওয়া হয়। এদিকে রাতে তার পরিচয় পেয়ে তাকে ছেড়ে দেয় পুলিশ। এ ঘটনা জানাজানি হলে কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা নিন্দা জানান।

আরো পড়ুন: আমি আল্লাহর জন্য কাজ করে যেতে চাই: লাইভে রফিকুল

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন ঘটনার বিষয়ে জানান, ছাত্রলীগ নেতাকে লাঞ্ছিত করার ঘটনায় দুই পুলিশকে প্রত্যাহার করে সুনামগঞ্জ পুলিশ লাইনে আনা হয়েছে।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন এ বিষয়ে বলেন, ‘ছাত্রলীগ নেতাকে হেফাজতের পক্ষ নিয়ে লাঞ্ছিত করায় জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলমকে বহিষ্কার করা হয়েছে।’
 

রেজাউল করিম / একটিভ নিউজ

×
×