×
  • ঢাকা
  • সোমবার, ১৭ মে, ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন হেফাজত নেতারা


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ১০:৩৬ এএম বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন হেফাজত নেতারা
সংগৃহীত

গতকাল রাত ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে তার ধানমন্ডির বাসায় বৈঠক করেছেন হেফাজতের নেতারা। এ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অযৌক্তিকভাবে কাউকে যাতে হয়রানি বা গ্রেপ্তার করা না হয় সে দাবি জানানো হয়েছে।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ধানমন্ডির বাসায় ঢোকেন হেফাজতের অন্তত ১০ জন শীর্ষ নেতা। বৈঠক শেষে রাত ১১টা ১৫ মিনিটের দিকে তারা বেরিয়ে আসেন। তাদের নেতৃত্বে ছিলেন হেফাজতের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী। তার সঙ্গে খেলাফত আন্দোলনের আমির আতাউল্লাহ হাফেজ্জী, তার ভাতিজা মাওলানা হাবিবুল্লাহ নিয়াজী, মাওলানা মামুনুল হকের বড়ভাই বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, অধ্যক্ষ মিজানুর রহমানসহ আরও বেশ কয়েকজন নেতা বৈঠকে অংশ নেন।

আরো পড়ুন: ডিবি হেফাজতে মামুনুল

বৈঠকের বিষয়ে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় মাওলানা মামুনুল হকসহ কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করা মামলা ও গ্রেপ্তার নিয়ে কথা হয়। এসময় হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, তারা সরকারের বিরুদ্ধে নন। সরকারের বিরুদ্ধে তাঁদের কোনো আন্দোলনের কর্মসূচিও ছিল না। 

হেফাজত নেতারা আরো বলেন, হেফাজতের নেতা–কর্মীদের বিরুদ্ধে ঢালাওভাবে মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। এ ছাড়া মাদ্রাসা খুলে দিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন তারা।

এদিকে হেফাজত নেতারা কেন দেখা করেতে এসেছেন এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি কিছুই জানি না। হঠাৎ করেই তারা বাসায় এসে হাজির হন। তারা দাবি জানান, হেফাজত নেতাদের যাতে গণগ্রেপ্তার না করা হয়। তবে আমি তাদের বলেছি, কোনো গণগ্রেপ্তার হচ্ছে না। যারা অপরাধের সঙ্গে জড়িত, ঠিক তাদের গ্রেপ্তার করা হচ্ছে। পাশপাশি করোনার কারনে বন্ধ কওমি মাদ্রাসা খুলে দেওয়ার দাবি জানিয়েছেন তারা।’

আরো পড়ুন: আলেমদের আটক করে সরকার জুলুম করছে: বাবুনগরী

এদিকে হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জিহাদির কাছে বৈঠকের বিষয়ে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমি অসুস্থ। কথা বলতে পারছি না।’ 

বৈঠকের বিষয়ে মামুনুল হকের ভাই মাওলানা মাহফুজুল হক  বলেন, ‘আলোচনা হয়েছে, তবে আর কিছু বলার নাই।’

এদিকে বৈঠকের বিষয়ে হেফাজত নেতা মাওলানা আতাউল্লাহ আমিন সাংবাদিকদের বলেন, দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরার জন্যই মহাসচিব মন্ত্রীর সঙ্গে দেখা করেছেন।

রেজাউল করিম / একটিভ নিউজ