×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

যেসব নির্দেশনা মেনে খুলতে হবে দোকানপাট ও মার্কেট


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২১, ১০:৪৯ পিএম যেসব নির্দেশনা মেনে খুলতে হবে দোকানপাট ও মার্কেট
সংগৃহীত

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দুই দফায় লকডাউন ঘোষণা করেছে। জারিকৃত এ লকডাউনে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার নির্দেশনাও দেয়া হয়েছিল। তবে আগামী রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও মার্কেট খোলার ঘোষণা দিয়েছে সরকার। 

এ বিষয়ে আজ শুক্রবার এক প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনেই প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দোকান খোলা রাখা যাবে। 

এ প্রজ্ঞাপনে দোকান ও মার্কেট খুলতে বেশকিছু নির্দেশনাও দিয়েছে সরকার। এসব নির্দেশনা ছাড়া কোনো দোকান ও মার্কেট খোলা হলে জরিমানা গুণতে হবে মালিকদের।

আরো পড়ুন: ২৮ এপ্রিলের পর থাকছে না লকডাউন

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলামের স্বাক্ষরিত এ নির্দেশনায় বলা হয়েছে, যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খুলতে হবে। করোনা ভাইরাসজনিত রোগ এর বিস্তার রোধ করে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক সূত্রস্থ স্মারকের নির্দেশনার অনুবৃত্তিক্রমে ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নির্দেশনা জারি করা হয়।

মো. রেজাউল ইসলামের স্বাক্ষরিত এ নির্দেশনায় আরো বলা হয়, আগামী ২৫ এপ্রিল হতে দোকানপাট ও শাপিংমলসমূহ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে খোলা রাখা যাবে। স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার/সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

রেজাউল করিম / একটিভ নিউজ