×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

মামুনুলের মোবাইল জব্দ করে মিলেছে চাঞ্চল্যকর অনেক তথ্য


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২১, ১১:১৮ এএম মামুনুলের মোবাইল জব্দ করে মিলেছে চাঞ্চল্যকর অনেক তথ্য
প্রতীকী ছবি

হেফাজতে ইসলামের সবাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়। কিন্তু সে সময় তার মোবাইল ফোন জব্দ করা যায়নি।

মামুনুলের মোবাইল উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছিলো পুলিশ গ্রেপ্তারের পর থেকেই। কারণ তারা শুরু থেকেই বলে আসছিলো মামুনুলের মোবাইল জব্দ করা গেলে নতুন তথ্য পাওয়া যাবে। অবশেষে লুকিয়ে রাখা মোবাইলটি উদ্ধার করেছে পুলিশ। মোহাম্মদপুরের মাদ্রাসার একটি কক্ষ থেকে সেটি উদ্ধার করা হয়েছে। এরপর ফরেনসিক পরীক্ষার জন্য মুটোফোনটি পাঠানো হরয়ছে। এরই মধ্যে তার মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপের চ্যাটিং লিস্ট থেকে দেশি-বিদেশি বিভিন্ন সূত্র থেকে তার কাছে লাখ লাখ টাকা আসার তথ্য মিলেছে।

আরো পড়ুন: বেরিয়ে আসছে মামুনুল হকের অপরাধ জগতের নানা তথ্য

পুলিশের দাবি, মামুনুল হকের ব্যাংক হিসাবে কোটি কোটি টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে। ভারতের বাবরি মসজিদ, কওমি মাদরাসার ছাত্রদের শিক্ষা ও হেফাজতে ইসলামের নাম করে মামুনুল মধ্যপ্রাচ্য থেকে কোটি কোটি টাকা এনেছেন। সেসব টাকা বিভিন্ন উগ্রবাদী নাশকতামূলক কাজে ব্যয় করা হচ্ছে।

ঢাকায় ‘বাবরি মসজিদ’ নির্মাণ করেছেন মামুনুল হক। এই মসজিদের নামে কাতার, দুবাই ও পাকিস্তান থেকে টাকা আনার প্রমাণও মিলেছে। মামুনুলের মোবাইল ফোনে থাকা তথ্য যাচাই করে এসব চাঞ্চল্যকর তথ্য মিলেছে।

তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশিদ সংবাদ মাধ্যমকে বলেন, ‘মামুনুলকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার ফোনটির খোঁজ পাওয়া যায়। মাদ্রাসা থেকে ফোনটি উদ্ধারের পর পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। অনেক সোর্স থেকে বিপুল অঙ্কের টাকা সংগ্রহের তথ্য ফোন থেকেই আমরা পেয়েছি। সিআইডি ও বাংলাদেশ ব্যাংক তার অর্থের বিষয়গুলো আরো বিশদভাবে দেখবে।’

সাইফুল বারী / একটিভ নিউজ