×
  • ঢাকা
  • সোমবার, ১৭ মে, ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

শর্তসাপেক্ষে চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট 


একটিভ নিউজ প্রকাশিত: মে ১, ২০২১, ১২:০৫ পিএম শর্তসাপেক্ষে চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট 
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে বন্ধ ঘোষণা করা হয়েছিল আন্তর্জাতিক ফ্লাইট। তবে শর্তসাপেক্ষে পুনরায় ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ আজ শনিবার (১ মে) সকালে এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

সংস্থাটির জারিকৃত ওই প্রজ্ঞাপনে বলা হয়, বর্তমানে করোনা সংক্রমণ হার বিবেচনায় অতি ঝুঁকিপুর্ণ দেশসমূহ ব্যাতীত ৩৮টি দেশে বিশেষ শর্তসাপেক্ষে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইটসমূহ চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এয়ার বাবল ফ্লাইটসমূহ আগের মতোই বন্ধ থাকবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, করোনা সংক্রমণের ঝুঁকিপূর্ণ যেসব দেশ থেকে যাত্রীরা আসবেন, তাদের ১৪দিন বাধ্যতামূলকভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এছাড়া তালিকা বহির্ভূত দেশসমূহ হতে আগত যাত্রীদের অবশ্যই পিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ লাগবে। পাশাপাশি তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে কাতার, বাহরাইন ও কুয়েতে যাত্রীদের প্রথমে তিনদিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরে তাদের স্বাস্থ্য পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে বাকি ১১ দিন হোম কোয়ারেন্টাইনে অথবা আইসোলেশনে থাকার ব্যবস্থা করা হবে- বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়, এই ব্যবস্থাপনার মাধ্যমে আটকে পরা অভিবাসী যাত্রীরা তাদের নিজ নিজ গন্তব্যে বা কর্মস্থলে যাওয়ার সুযোগ পাবেন।

রেজাউল করিম / একটিভ নিউজ