ঢাকা, সোমবার, ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

কুড়িগ্রামে দুই মাথা-চার চোখের বাছুরের জন্ম

কুড়িগ্রাম সদর উপজেলায় এক বিরল ঘটনা ঘটিয়েছে একটি গাভী। দুই মাথা আর চার চোখের একটি বকনা বাছুর জন্ম দিয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছে গাভীটি। উক্ত উপজেলাধীন বেলগাছা ইউনিয়নের কালে জকরীপাড়া এলাকার অধিবাসী মৃত আফজাল হোসেনের স্ত্রী শাহেদা বেগমের পালিত গাভীটি রবিবার (১০ই  জানুয়ারি) সকালে এ অস্বাভাবিক বকনা বাছুরটি জন্ম

ডেস্ক: একটিভ নিউজ:
প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ১০:৩০
bachur
সংগৃহীত ছবি

কুড়িগ্রাম সদর উপজেলায় এক বিরল ঘটনা ঘটিয়েছে একটি গাভী। দুই মাথা আর চার চোখের একটি বকনা বাছুর জন্ম দিয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছে গাভীটি।

উক্ত উপজেলাধীন বেলগাছা ইউনিয়নের কালে জকরীপাড়া এলাকার অধিবাসী মৃত আফজাল হোসেনের স্ত্রী শাহেদা বেগমের পালিত গাভীটি রবিবার (১০ই  জানুয়ারি) সকালে এ অস্বাভাবিক বকনা বাছুরটি জন্ম দেয়।

বেলগাছা ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান জানানিয়েছেন, অদ্ভুত আকৃতির বাছুরটি দেখতে ওই বাড়িতে বিপুল সংখ্যক উৎস্যুক মানুষের ভীড় জমে। খবরটি শোনার পর তিনি নিজেও ওই বাড়িতে গিয়ে বাছুরটি দেখে এসেছেন।

আরো পড়ুন: স্কুলের প্রধান শিক্ষকের সাথে শিক্ষিকার মারামারির ভিডিও ভাইরাল (ভিডিও)

এদিকে গাভীটি পালনকারী শাহেদা বেগম জানালেন, চার বছর আগে উন্নত জাতের ষাঁড়ের সিমেন্ট দিয়ে কৃত্রিম প্রজননের মাধ্যমে গাভীটির জন্ম হয়েছিল। পরবর্তীতে ওই গাভীটি বড় হলে উন্নত জাতের ষাঁড়ের সিমেন্ট দিয়ে কৃত্রিমভাবে গর্ভধারণ করানো হয়।

এরপর দীর্ঘ ৮ মাস ২৩ দিন পর রোববার সকালে ওই অস্বাভাবিক আকৃতির বকনা বাছুরটি জন্ম দেয় গাভিটি।

এ প্রসঙ্গে সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাবিবুর রহমান জানিয়েছেন, জন্মগত ত্রুটির কারণে এ ধরনের আকৃতির বকনা বাছুরটির জন্ম হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরো পড়ুন: রোহিত শর্মাকে নিয়ে বাজিতে হেরে অর্ধেক গোঁফ কাটলেন তিনি

প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাবিবুর রহমান আরও জানান, বাছুরটিকে শাল দুধ খাওয়ানো হচ্ছে। এছাড়া বাছুরটি নড়াচড়া করলেও চলাফেরা এমনকি উঠে দাঁড়াতে পারছে না। খুব দুর্বল। রোববার সন্ধ্যা ৭টায় শেষ খবর পাওয়া পর্যন্ত বাছুরটি ওই অবস্থায় রয়েছে।



একটিভ নিউজ / সাইফুল বারী
ভিন্ন খবর বিভাগের সর্বাধিক পঠিত

কুড়িগ্রাম সদর উপজেলায় এক বিরল ঘটনা ঘটিয়েছে একটি গাভী। দুই মাথা আর চার চোখের একটি বকনা বাছুর জন্ম দিয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছে গাভীটি। উক্ত উপজেলাধীন বেলগাছা ইউনিয়নের কালে জকরীপাড়া এলাকার অধিবাসী মৃত আফজাল হোসেনের স্ত্রী শাহেদা বেগমের পালিত গাভীটি রবিবার (১০ই  জানুয়ারি) সকালে এ অস্বাভাবিক বকনা

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com