• ঢাকা
  • বুধবার, ০৩ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
Active News 24

যে দেশে শারীরিক সম্পর্কের আগে বিয়ে নিষিদ্ধ!


একটিভ নিউজ: | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:২৫ পিএম যে দেশে শারীরিক সম্পর্কের আগে বিয়ে নিষিদ্ধ!

বিশ্বের বিভিন্ন দেশের মানুষেরা তাদের ভিন্ন ধরনের কাজ এবং রীতিনীতির জন্য অন্যদের থেকে আলাদা। যার অনেক কিছুই আমাদের কাছে একেবারেই স্বাভাবিক নয়। আমাদের কাছে যা অস্বাভাবিক সেগুলোই বিশ্বের বিভিন্ন দেশে ঘটা করে পালন হয়। আমাদের দেশে যৌন ব্যাপারটা একটু রাকঢাক থাকলেও বিশ্বের এমন অনেক দেশ আছে। যেখানে এটি খুবই খোলামেলা ব্যাপার।

আরো পড়ুন : সৌদিতে কারখানায় অগ্নিকাণ্ড: ৭ বাংলাদেশির মৃত্যু

আফ্রিকার এক দেশ আছে যেখানে কুমারী মেয়েদের কখনো বিয়ে হয় না। বয়ঃসন্ধি শুরু হলেই তাদের থাকতে হয় গ্রামের অন্যান্য পুরুষদের সঙ্গে। তাদের কাছ থেকে শিখতে হয় যৌনজীবনের খুঁটিনাটি। যে মেয়ে যত বেশি পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক করেছে পাত্রী হিসেবে তার কদরই সবচেয়ে বেশি। সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে, মেয়েদের বাবা গিয়ে পিতৃসম পুরুষের কাছে মেয়েকে দিয়ে আসেন। 

দক্ষিণ প্রশান্ত মহাসাগরের একটি স্বাধীন দ্বীপমালা হল 'কুক আইল্যান্ড'। বিস্তীর্ণ এলাকা জুড়ে ছড়িয়া থাকা পনেরোটি দ্বীপ নিয়ে তৈরি এই দ্বীপমালার দক্ষিণে আছে 'কুক' আইল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম দ্বীপ মানগাইয়া। এই দ্বীপে আছে আজব প্রথা। ছেলেদের বয়স তেরো বছর হলেই, গ্রাম থেকে দূরে থাকা একটি কুঁড়েতে তাদের চলে যেতে হয় বিবাহিতা নারীদের সঙ্গে। সেই কুঁড়ে ঘরে, দু'সপ্তাহ ধরে কিশোরটিকে বাধ্যতামূলকভাবে যৌনমিলন করতে হয় তার সঙ্গে থাকা মাতৃসমা বিবাহিতা নারীটির সঙ্গে। 

আরো পড়ুন : সাগর-রুনি হত্যার নয় বছর: আজও শেষ হয়নি তদন্ত

অভিজ্ঞ বিবাহিতা নারীটি কিশোরকে শিখিয়ে দেন যৌনমিলনের হরেক পদ্ধতি ও আসন। যাতে বালকটি বিয়ের পর স্ত্রীকে বিছানায় খুশি করতে পারে। একবার যৌনমিলনেই কীভাবে যেকোনো নারীকে একাধিকবার চরম পুলক দেয়া যায়, তা হাতেকলমে কিশোরকে শিখিয়ে দেন নারীটি। দু'সপ্তাহে, দিন ও রাত মিলিয়ে অসংখ্যবার যৌনমিলনের নানা রোমাঞ্চকর অভিজ্ঞতা নিয়ে গ্রামে ফিরে আসে পরিপক্ক হয়ে ওঠা তেরো বছরের কিশোর।

আরো পড়ুন : মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

দক্ষিণ প্রশান্ত মহাসাগরে ভাসছে এই মার্কেসাস আইল্যান্ড। ফরাসি পলিনেশিয়ার অন্তর্গত এই আগ্নেয় দ্বীপমালার উচ্চতম শৃঙ্গ হল উয়া পৌ দ্বীপের মাউন্ট ওয়েভ ( ৪০৩৫ ফুট)। এই দ্বীপে বসবাসকারী পলিনেশিয়ানদের আজব একটি রীতি আছে। যা শুনলে চমকে উঠতে হয়। এখানকার দম্পতিরা তাদের ছেলে মেয়েদের সামনেই যৌনমিলন করে থাকেন। এই রীতি চলে আসছে শত শত বছর ধরে। সন্তানদের সামনে এভাবে জন্ম রহস্য হাট করে খুলে দেয়ার কথা কার মাথায় প্রথমে এসেছিল, তা যদিও জানাতে পারেননি কোনো নৃতত্ত্ববিদ।