×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

হাল ছাড়ছে না বিএনপি, রাতে কথা বলবেন ফখরুল


একটিভ নিউজ প্রকাশিত: মে ৯, ২০২১, ০৭:১৫ পিএম হাল ছাড়ছে না বিএনপি, রাতে কথা বলবেন ফখরুল
সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছে, আইন অনুযায়ী দণ্ড মওকুফ করে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর কোনও সুযোগ নেই। তবে দলীয় প্রধানের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সহসাই হাল ছাড়ছে না বিএনপি। দলটির স্থায়ী কমিটির একাধিক নেতা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সরকার এখন পর্যন্ত আইনি ব্যাখ্যা দিলেও খালেদা জিয়ার বিষয়টি ‘রাজনৈতিকভাবেই’ মীমাংসা হবে। সেক্ষেত্রে সরকারের উচ্চপর্যায় থেকে নতুন কোনও উদ্যোগ আসতে পারে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে রবিবার (৯ মে) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আইন অনুযায়ী দণ্ড মওকুফ করে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর কোনও সুযোগ নেই বলে। এ জন্য খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দারের আবেদন আমরা মঞ্জুর করতে পারিনি।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সংবাদ মাধ্যমকে বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা কথা বলছি। এটা বেগম জিয়ার জীবনরক্ষার বিষয়। তার পরিবার ও তিনি চান উন্নত চিকিৎসা নিন।’

আরো পড়ুন: যে কারণে বিদেশে যেতে পারছেন না খালেদা জিয়া

এদিকে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, রবিবার রাতে এভারকেয়ারে চিকিৎসাধীন বেগম জিয়াকে দেখে এসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যাখ্যা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে পারেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিন রাত সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে বসুন্ধরা আবাসিক এলাকায় তিনি কথা বলতে পারেন।

এর আগে, রবিবার (৯ মে)  সকালে মির্জা ফখরুল বলেন, সরকারের অনুমতি পেলেই বেগম জিয়া কোন দেশে চিকিৎসা নেবেন, তা জানানো হবে।

দলের স্থায়ী কমিটির এক সদস্য সংবাদ মাধ্যমকে বলেন, ‘সরকারের উপরমহল থেকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার সুযোগ করে দেওয়া হতে পারে।’ স্বরাষ্ট্রমন্ত্রীর না করে দেওয়া সাময়িক বলেও মনে করছেন তারা।

সাইফুল বারী / একটিভ নিউজ