×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

বিএনপি নেতাদের ‘যুদ্ধের ডাক’ ভেবে দেখার বিষয় : কাদের


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১১, ২০২১, ০৩:১১ পিএম বিএনপি নেতাদের ‘যুদ্ধের ডাক’ ভেবে দেখার বিষয় : কাদের
ফাইল ছবি

বিএনপি নেতাদের যুদ্ধের জন্য কর্মীদের ডাক দেওয়ার মধ্য দিয়ে আবারও আগুন সন্ত্রাস ও নৈরাজ্যকর পরিস্থিতির আভাস দিচ্ছেন কি না তা এখন ভেবে দেখার বিষয়। যদি তাই হয় তাহলে এই আগুন সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে জবাব দিতে জনগণ প্রস্তুত রয়েছে- বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে শুক্রবার (১১ জুন) নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন: ‘দেশের অদৃশ্য শত্রু করোনা আর দৃশ্যমান শত্রু বিএনপি’

এসময় সেতুমন্ত্রী বলেন, সরকার হটানোর নামে যে যুদ্ধংদেহী মনোভাব বিএনপি দেখাচ্ছে সেক্ষেত্রে জনগণের জীবন ও সম্পদ রক্ষায় সরকার কঠোরভাবে পরিস্থিতি মোকাবিলা করবে। ক্ষমতায় যেতে মির্জা ফখরুল ইসলাম আলমগীররা দলের কর্মীদের যুদ্ধের জন্য ডাক দিয়েছেন। তাদের এমন বক্তব্য একদিকে অগণতান্ত্রিক, অপরদিকে ফ্যাসিবাদী মানসিকতার পরিচয়। বিএনপিকে এ ধরনের উসকানিমূলক বক্তব্য থেকে সরে এসে গণতান্ত্রিক ভাষায় কথা বলার আহ্বান জানান তিনি।

আরো পড়ুন: ‘রঙিন চশমায় রঙিন খোয়াব দেখছে বিএনপি’

বক্তব্যে বিএনপি নেতাদের উদ্দেশে করে ওবায়দুল কাদের বলেন, নিজেরা গণতান্ত্রিক হোন এবং রাজনীতিতে ও দলের গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হোন। গণতন্ত্র শুধু চাওয়ার বিষয় নয়, এটি চর্চারও বিষয়। সরকার পরিবর্তনের একমাত্র পথ নির্বাচন।

এসময় বিএনপিকে আগামী নির্বাচনের জন্য অপেক্ষা করার আহ্বান জানান সেতুমন্ত্রী।

তিনি বলেন, জনগণ যাদের নির্বাচিত করবে তারাই পরবর্তী সরকার গঠন করবে। বিএনপি একটি ব্যর্থ বিরোধী দল। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থতা এবং নেতৃত্বের হঠকারিতার জন্য কর্মীরা আজ হতাশাগ্রস্ত। গত একযুগ ধরে প্রাণান্ত চেষ্টা করেও কর্মীদের মাঠে নামাতে পারেনি বিএনপি।

রেজাউল করিম / একটিভ নিউজ