×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

উপনির্বাচনে নৌকার মাঝি কে, জানা যাবে আগামীকাল


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১১, ২০২১, ১০:০৪ পিএম উপনির্বাচনে নৌকার মাঝি কে, জানা যাবে আগামীকাল
সংগৃহীত

আগামী ১৪ জুলাই সংসদের তিন শূন্য আসনের উপনির্বাচন হবে। এরইমধ্যে এসব আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শেষ হয়েছে। এই তিন আসনে প্রার্থী চূড়ান্ত করা হবে শনিবার।

আজ শুক্রবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে আগামীকাল যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১১টায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এ সভায় সভাপতি হিসেবে গণভবনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন ঢাকা-১৪ আসনসহ বাকি দুই আসনের নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

সূত্রে আরো জানা যায়, জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনের উপনির্বাচনের জন্য মোট ৯৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এর মধ্যে ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন, কুমিল্লা-৫ আসনে ৩৫ জন এবং সিলেট-৩ আসনে ২৫ জন।

প্রসঙ্গত, ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে এ আসন ৩টি শূন্য হয়।

রেজাউল করিম / একটিভ নিউজ