×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮
Active News 24

৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি চূড়ান্ত হবে আজ


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১২, ২০২১, ১১:২৮ এএম ৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি চূড়ান্ত হবে আজ
সংগৃহীত

আজ শনিবার (১২ জুন) সকাল ১১টায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এ সভায় সভাপতি হিসেবে গণভবনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫— এই তিন আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে আজ।

এর আগে গতকাল শুক্রবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন।

ইতিমধ্যেই তিন আসনের উপনির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে আওয়ামী লীগ। গত বৃহস্পতিবার (১০ জুন) মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন ছিল।

প্রসঙ্গত, এই তিন আসনের মধ্যে কুমিল্লা-৫ আসনের জন্য সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এছাড়া ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন। অন্যদিকে সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫টি। সব মিলিয়ে তিন আসনের উপনির্বাচনের জন্য নৌকা প্রতীক পেতে আগ্রহীর সংখ্যা ৯৪।

রেজাউল করিম / একটিভ নিউজ