ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

ব্রাহ্মণবাড়িয়ায় নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

  উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হকের নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে ।  রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম (প্রথম আদালত) আয়েশা বেগমের আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল এই মামলাটি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:: একটিভ নিউজ
প্রকাশিত: রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০, ০৫:৪৩
vp_nur
ফাইল-ফটো

 

উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হকের নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে । 


রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম (প্রথম আদালত) আয়েশা বেগমের আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল এই মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন: ডিসেম্বরেই এইচএসসি'র ফল

মামলার এজাহারে বলা হয়, গত ১৬ ডিসেম্বর রাত ৮টায় নুরুল হক তার ফেসবুক আইডি থেকে সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে সাধারণ মানুষকে উসকে দেয়ার হীন মানসিকতার আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক তথ্য-উপাত্ত প্রকাশ করেন। যেমন- স্বাধীন বাংলাদেশের সংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারকে বারবার ‘অবৈধ অনির্বাচিত সরকার’ বলা, বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী সংগঠন আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’, ছাত্রলীগের কর্মীদের বারবার ‘কুলাঙ্গার’ এবং বাংলাদেশ সরকারকে ‘বিদেশি পা-চাটা তাবেদার সরকার’ বলেছেন।

আরো পড়ুন: পাক-ভারত সীমান্তে গোলাগুলি, দুই পাকিস্তানি সেনা নিহত

এছাড়া মামলার বাদী রুবেলকে মাদকাসক্ত ও ফেনসিডিল ব্যবসায়ী বলে নুর মানহানিকর বক্তব্য দিয়েছেন বলেও এজাহারে বলা হয়েছে।

মামলার আইনজীবী একরাম হোসেন ডালিম জানান, রাষ্ট্রদ্রোহিতার পাশাপাশি মানহানির অভিযোগ এনে ঢাকসুর সাবেক ভিপি ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিষ্ঠাতা নুরের বিরুদ্ধে জেলা ছাত্রলীগের সভাপতি বাদী হয়ে মামলটি করেছেন। মামলাটি আদালত আমলে নিয়েছেন।

এখন এটি আদেশের অপেক্ষায় রয়েছে।



একটিভ নিউজ / মমি
×
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

  উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হকের নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে ।  রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম (প্রথম আদালত) আয়েশা বেগমের আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com