• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
Active News 24

রাজপথ দখলের আহ্বান গয়েশ্বরের   


| নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৫৮ পিএম রাজপথ দখলের আহ্বান গয়েশ্বরের   

জনগণকে সাথে নিয়ে রাজপথ দখলে নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার (৮ ফেব্রয়ারি) বেগম জিয়ার কারাবন্দি জীবনের ৩ বছর পূর্ণ হওয়া উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত কেন্দ্রঘোষিত প্রতিবাদ সমাবেশে গয়েশ্বর চন্দ্র এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়েই দেশের গণতন্ত্র মুক্তি পাবে মন্তব্য করে তিনি বলেন, দেশের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে বেগম খালেদা জিয়াকে বন্দিদশা থেকে মুক্ত করতে হবে। খালেদা জিয়ার মুক্তি হলে দেশে গণতন্ত্রের নেতৃত্বের মুক্তি হবে।

আরো পড়ুন : অকার্যকর প্রমাণিত হওয়ায় দক্ষিণ আফ্রিকায় করোনা টিকা দেওয়া বন্ধ

গয়েশ্বর বলেন, বেগম খালেদা জিয়াকে শাস্তির নামে অপমান করা হয়েছে। তিনি কোনও অন্যায় করেননি। তিনি কোনও টাকা আত্মসাৎ করেননি। তাঁর সম্পদের হিসাব ডেবিট কে দিয়েছিল‌। তারপরও কেন তাকে কারাগারে দেয়া হলো? কারণ বিদেশের তাবেদারি করতে হলে খালেদা জিয়া মুক্ত থাকতে পারে না। ‌গণতন্ত্রহীন রাষ্ট্র তৈরি করতে গেলে তিনি বাইরে থাকতে পারেন না। বাংলাদেশে দুর্নীতির অভয়ারণ্য তৈরি করতে হলে খালেদা জিয়াকে জেলে বন্দি করে রাখতে হয়।

তিনি বলেন, আজকে বাংলাদেশের জনগণ দেশের দুর্নীতির কাহিনি জানে। এই দুর্নীতিগ্রস্ত দেশকে যদি বাঁচাতে চান, যদি গণতন্ত্র ফিরিয়ে আনতে চান তাহলে অলিখিত যুদ্ধে শামিল হতে হবে। এই যুদ্ধ গণতান্ত্রিক প্রক্রিয়ায় হবে। এই যুদ্ধে নিজেদের অবস্থান তুলে ধরে বিজয় ছিনিয়ে আনতে হবে।

আরো পড়ুন : মিয়ানমারে বিক্ষোভ বাড়ছেই, মারমুখী হচ্ছে পুলিশ

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, কৃষকদলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

এছড়াও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি নবী উল্লাহ নবী, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, উত্তরের সিনিয়র সহ-সভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জু, কৃষকদলের কেন্দ্রীয় নেতা কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, তাঁতী দলের ড.কাজী মনিরুজ্জামান মনির ও ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান প্রমুখ।