• ঢাকা
  • শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭
Active News 24

‘কোনো স্বৈরাচার সরকারই ক্ষমতা ছাড়ে না, ছাড়াতে হয়’


| নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৫৮ পিএম ‘কোনো স্বৈরাচার সরকারই ক্ষমতা ছাড়ে না, ছাড়াতে হয়’
ফাইল ফটো

কোনো স্বৈরাচার সরকারই ক্ষমতা ছাড়তে চায় না, ক্ষমতা ছাড়াতে হয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে মির্জা আব্বাস এসব কথা বলেন।

আরো পড়ুন : যৌন নিপীড়নের পর শরীর ধুয়ে বাড়িতে পাঠায় প্রতিবেশী

মির্জা আব্বাস বলেছেন, আপনাকে কেউ অধিকার দিবে না, অধিকার আদায় করে নিতে হবে। কোনো স্বৈরাচার সরকারই ক্ষমতা ছাড়তে চায় না, ক্ষমতা ছাড়াতে হয়। জনগণের দাবির মুখে ইনশাআল্লাহ একদিন এই সরকারেরও পতন হবে এবং তা সকল স্বৈরাচার সরকারের মতো।

তিনি বলেন, এই সরকার জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব দেয় নাই। দেশের জনগন ভালোবেসে এই খেতাব দিয়েছে দেশ স্বাধীন হবার পর। আর আপনারা (সরকার) আইন দেখান!

আরো পড়ুন : ফটোশেসনের জন্য ভ্যাকসিন নেয়ার অভিনয় করলেন উপজেলা চেয়ারম্যান

আব্বাস বলেন, এ দু’বছরের সাজা দিয়ে আপনারা অর্জন করলেন কি। মিথ্যা মামলায় তারেক রহমানের বিরুদ্ধে সাজা দিয়ে কোনো লাভ হবে না। জিয়াউর রহমানকে খুন করে অনেকে মনে করলো বিএনপি শেষ। কিন্তু বিএনপি এখনো শেষ হয় যায় নি। বিএনপি আছে। তখন দলের হাল ধরেছিলেন বেগম খালেদা জিয়া। ভবিষ্যতে হাল ধরবেন তারেক রহমান।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএনপির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটিভ নিউজ