×
  • ঢাকা
  • সোমবার, ১৭ মে, ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

আজ হেফাজতে ইসলামের বিক্ষোভ


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২, ২০২১, ১২:৪৪ পিএম আজ হেফাজতে ইসলামের বিক্ষোভ
গত শুক্রবার ধারণকৃত প্রথম বিক্ষোভের ছবি

আজ শুক্রবার (০২ এপ্রিল) বিক্ষোভ কর্মসূচি পালন করবে হেফাজতে ইসলাম। হাটহাজারী, ঢাকা ও ব্র্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মী ও মাদ্রাসাশিক্ষার্থীদের হতাহতের প্রতিবাদে এ কর্মসূচি পালন করবে দলটি। 

এর আগে গত শুক্রবার ও এর পরের তিন দিন হেফাজতে ইসলামের মোদিবিরোধী বিক্ষোভ কর্মসূচীকে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘর্ষে প্রাণ গেছে অন্তত ১২ জনের। এদিকে হেফাজতের দাবি এ প্রাণহানির সংখ্যা ১৮।

অন্যদিকে আজ শুক্রবার নতুন করে এ বিক্ষোভ কর্মসূচীকে ঘিরে স্বভাবতই জনমনে আতঙ্কের সৃষ্টি হচ্ছে।

আরো পড়ুন: ‘রিকশা-সাইকেলও চলতে দেয়া হবে না সোমবারের হরতালে’

তবে হেফাজতে ইসলামের দাবি- আজকের কর্মসূচি শান্তিপূর্ণ হবে। এদিকে গতকালই সমাবেশে আসা বা ফেরার পথে কোথাও মিছিল হবে না বলে নির্দেশনা দেওয়া হয়েছে। হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী সংগঠনটির ডাকা বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করার নির্দেশ দিয়েছেন।

হেফাজতে ইসলামের আজকের বিক্ষোভ কর্মসূচির ধরন জানিয়ে সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক আল্লামা মামুনুল হক নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বলেছেন, 'পূর্বঘোষিত ওই বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে ঢাকার বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বাদ জুমা সমাবেশ হবে। সমাবেশে আসা বা ফেরার পথে মিছিল হবে না। নিজস্ব স্বেচ্ছাসেবক ব্যবস্থাপনা শক্তিশালী করে সমাবেশ শান্তিপূর্ণভাবে পালন করা হবে।'

রেজাউল করিম / একটিভ নিউজ