×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

ভিপি নুরের নামে রাজশাহীতে আরও এক মামলা


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ১২:৩৮ পিএম ভিপি নুরের নামে রাজশাহীতে আরও এক মামলা
সংগৃহীত

 ডিজিটাল নিরাপত্তা আইনে  রাজশাহীতে মামলা হয়েছে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে।

আরএমপির বোয়ালিয়া মডেল থানায় বুধবার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার সময় মামলাটি দায়ের করেন মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। সম্প্রতি লাইভে এসে আওয়ামী লীগের কেউ মুসলমান নয় দাবি করে ভিপি নুরের দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে যুবলীগ নেতা রনি এ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে নুরের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার তদন্ত করে আসামিকে গ্রেপ্তার করাসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার বাদি মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি এ বিষয়ে সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের কেউ মুসলমান হতে পারে নুর ভিপি নুরের এমন বক্তব্যে তিনি মর্মাহত হয়েছেন। এটা খুবই কষ্টদায়ক কথা। তাই তিনি এর প্রতিবাদ জানিয়ে আইনগত প্রক্রিয়া অনুসরণ করে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, ভিপি নুর তার বক্তব্যে বলেছেন, ‘যদি আল্লাহ সত্য থেকে থাকেন, কোনো সৃষ্টিকর্তা থেকে থাকেন’Ñ ভিপি নুর নিজেই তো সন্দেহ পোষণ করেছেন। আমার জানামতে রবের কথায় সন্দেহ প্রকাশ করলে ইসলাম ধর্মে থাকার কথা না।

যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ  রনি বলেন, “আমি মনে করি, সে একজন নাস্তিক। সে নিজে নাস্তিক হয়ে কাউকে মুসলমান সার্টিফিকেট দিতে পারে না। তার মনগড়া কথা মেনে নেয়া যায় না।

ভিপি নুর একজন বাটপার। সে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। তার বিরুদ্ধে আন্দোলন হবে।” এ সময় তিনি দেশের সকল থানায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মামলা করার আহবান জানিয়ে নুরের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মামলা দায়েরকালে রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চুসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাইফুল বারী / একটিভ নিউজ